বর্ণাঢ্য আয়োজনে  ইতালি আওয়ামী লীগের মিলন মেলা অনুষ্ঠিত

সিনিয়র রিপোর্টার, ঢাকাঃ

বর্ণাঢ্য আয়োজনে  ইতালি আওয়ামী লীগের মিলন মেলা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ
"এসো মিলি আপন ভুবনে মিলনের উৎসবে
এক হয়ে যাই মোরা ভালবাসার বন্ধনে"
এই শ্লোগান কে সামনে রেখে ইতালি আওয়ামী লীগ মিলন মেলার আয়োজন করেন। 
করোনার বৈশ্বিক পাদুর্ভাব এর কারনে রাষ্ট্রীয় বিধিনিষেধ এর জন্য দলীয় নেতা-কর্মীদের মধ্যে সৃষ্ট দূরত্ব কমাতে এবং দীর্ঘদিন ইতালি আওয়ামী লীগ সভাপতি ব্যক্তিগত ও পারিবারিক কাজে বাংলাদেশে অবস্থান শেষে ইতালি ফিরে আসায় দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে ইতালি আওয়ামী লীগ কে শক্তিশালী করে জননেত্রী শেখ হাসিনা’র হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে ইতালি আওয়ামী লীগ ১২ই সেপ্টেম্বর ইতালির রাজধানী রোমে'র তুসকোলানার আকুয়া দত্ত পার্কে এক মিলন মেলা ও প্রীতিভোজ আয়োজন করেন। 


ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসান ইকবাল এর পরিচালনায় পরিবার-পরিজন নিয়ে দলিয় নেতা-কর্মীদের পাশাপাশি ইতালিস্থ বাঙ্গালী কমিউনিটির সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও আওয়ামী সমর্থক  পরিবার-পরিজন নিয়ে মিলন-মেলায় অংশগ্রহণ করেন। 
দীর্ঘ দিন-পরে ইতালি আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও কমিউনিটি নেত্রী বৃন্দ একত্রিত হলে  দলিয় নেতা- কর্মী সমর্থকদের কাছে পেয়ে ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রীস ফরাজি সকলের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ও কৌশল বিনিময় করেন। এসময় ইতালি আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইদ্রিস ফরাজি কে কাছে পেয়ে সবাই আনন্দে উল্লাসে মুহুমুহু স্লোগানমেতে ওঠেন।

এসময় ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি ও সাধারন সম্পাদক হাসান ইকবাল উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য প্রধান করেন। 

ইতালি আওয়ামীলীগ সাধারন সম্পাদক হাসান ইকবাল বক্তৃতার প্রথমেই মিলনমেলায় সহযোগিতা করায় ইতালি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ধন্যবাদ জানান এবং জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ইতালি আওয়ামী লীগের সম্মেলন হবে  বলেন। এছাড়া নেতা-কর্মীদের সকল বেদাবেদ ভুলে দেশ ও জাতির কল্যানে জনেনেত্রী শেখ হাসিনা'র হাতকে শক্তিশালী করার আহবান জানান।

ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজি বিপুল সংখ্যক নেতা-কর্মীদের সমাগম দেখে আনন্দিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
জনাব ফরাজি সকল কে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে কাজ করার আহবান জানান।
আসন্ন ইতালি আওয়ামী লীগ কাউন্সিল সম্পর্ক ইদ্রিস ফরাজি বলে, সর্ব ইউরোপ সভাপতি  নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সহ ইতালি আওয়ামী লীগের সকল অঙ্গ-সহযোগি সংগঠনের উপস্থিতে ইতালি আওয়ামী লীগের সম্মেলন হবে বলে আস্বস্ত করেন এবং  আরেকবার সকল মান-অভিমান বাঁধা বিপত্তি ভুলে দল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে সকলকে উদাত্ত আহবান জানান এবং ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করেন।  

পর ইতালি আওয়ামী লীগে সভাপতি ইদ্রিস ফরাজির পিতা মরহুম আবুল হাসেম ফরাজির আত্মার মাগফেরাত কমনা করে দেশ ও জাতির কল্যানে দোয়া ও মোনাজাত করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি হাবীব চৌধুরী, জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম হাদী,আবু তাহের, সংগঠনিক সম্পাদক জামান মুক্তার, প্রচার সম্পাদক এলিন আহমেদ মিঠু,শ্রম বিষয়ক সম্পাদক জুবায়ের আহমেদ রিপন, ,ইতালী আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক তুহিনা সুলতানা মলি,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক  বিষয়ক সম্পাদক ডাঃ ইমন ফরাজি, সদস্য জহিরুল ইসলাম ফারুক ফরাজী, সাইফুল ইসলামইতালি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নয়ন আহমেদ সহ-সভাপতি উম্মেহানি চৌধুরী,যুবলীগ নেতা হেলাল রায়হান, মহিউদ্দিন মহি,শাহাদাৎ হোসেন রনি, সৈয়দ সুমন, সুহেল বকশি, সর্ব ইউরোপ শেখ রাসেল জাতিয় শিশু কিশোর পরিষদ যুগ্ম সাধারন সম্পাদক শাহিন বেপারী, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন সহ ইতালি আওয়ামী লীগ, যুব লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মুক্তিযুদ্ধা সংসদ, শেখ রাসেল জাতিয় শিশু-কিশোর পরিষদ, রোম মহানগর আওয়ামী লীগ,বঙ্গবন্ধু পরিষদ সহ সামাজিক ও আঞ্চলিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।