ইতালি আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত

ইতালি আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদকঃ
স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, করেছে ইতালি আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন ।
ইতালি আওয়াম লীগের সভাপতি হাজী মো: ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় কেক কেঁটে উতসবমূখর পরিবেশে রাজধানী রোমে ২৮ অক্টোবর সন্ধ্যায় অনুষ্ঠিত হয় এই বর্ণাঢ্য জন্মদিনের পিডি‘র কেন্দ্রীয় নেতা ওগো পাপী এবং ৫নং কমুনের প্রেসিডেন্ট পদপ্রার্থী মাউরো কালিসতেসহ বিদেশী প্রতিনিধি উপস্থিত ছিলেন। তারা বঙ্গকন্যা প্রধানমন্ত্রীর ভূয়সী প্রসংশা করেন।
এসময় সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা শেখ হাসিনা উন্নত বাংলাদেশ, দূষনমুক্ত পৃথিবী এবং বিশ্বশান্তির অগ্রদূত। তার জন্মদিনে আনুষ্ঠানিক ভাবে সুষ্ঠু সম্মেলনের মাধ্যমে এ বছরই ইতালি আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করার ঘোষনা দেন। তারা বলেন ইতালি আওয়ামী লীগ জননেত্রীর শেখ হাসিনার ইউরোপের প্রাচীর। যে কোন উপায়েই হোক, এই ঐক্যকে নষ্ট করতে দেয়া হবে না।
ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম হাদীর সঞ্চালনায় সংগঠনের সহ সভাপতি হাবীব চৌধুরী, যুগ্ম সম্পাদক আবু তাহির, সাংগঠনিক সম্পাদক জামান মুক্তার সহ মহিলা আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সদস্য মনির ফরাজী সহ ইতালি শাখার যুবলীগ নেতাকর্মী, রোম মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, রোমা সর্দ আওয়ামী লীগ, তুসকোলানা আওয়ামী লীগ ও আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ সহ অসংখ্য মুজিব আদর্শের প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার জন্মের সফলতা ও সার্থকতা তার কর্মের মধ্যে প্রদর্শিত হচ্ছে। তিনি হচ্ছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বাঙালি জাতির কাণ্ডারি। বিশ্ব-দরবারে তিনি বাংলাদেশকে বিশেষ মর্যাদায় উন্নীত করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীঘায়ু কামনায় এবং বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকলের জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়।