ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন প্রধানের মায়ের ৩য় মৃত্যু বার্ষিকী পালিত

ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন প্রধানের মায়ের ৩য় মৃত্যু বার্ষিকী পালিত
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর-১ কচুয়া আসনে আগামী দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী । কচুয়ার কৃতি সন্তান, বঙ্গবন্ধুর স্নেহ প্রাপ্ত ,জে বি ওয়ান কর্পোরেশনের সন্মানিত চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক, মিডিয়া ব্যাক্তিত্ব , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা, জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ও জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রার উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের মায়ের ৩য় 

মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ৪ ফেব্রুয়ারি চাঁদপুরের কচুয়ার মালিগাঁও গ্রামে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধানের প্রয়াত মা খায়রুন নেছার রুহের মাগফেরাত কামনা করে কোরাআন খতম, কবর জিয়ারত, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।


কোরান খতম পরিচালনা করেন মাওলানা ক্বারী মুহাম্মদ ঈমান হোসেন। মিলাদ মাহফিল, কবর জিয়ারত দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মালিগাঁও পূর্ব পাড়া জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মুহাম্মদ আজমল হোসাইন। এসময় উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের পিতা সমাজসেবক মোঃ আব্দুস সাত্তার প্রধান, আয়নাল প্রধান, সিরাজুল ইসলাম, আলহাজ মৃধা, ম্যানেজার জামাল হোসেন প্রমুখ। 


একই দিনে ঢাকা দক্ষিন বনশ্রী জামে মসজিদ ও জাপান টোকিও ওসকা মসজিদে ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের উদ্যোগে তাহার প্রয়াত মা খায়রুন নেছার রুহের মাগফরোত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সেই সময় স্হানীয় লোকজন

সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


চাঁদপুর-১ কচুয়া আসনে আগামী দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী । কচুয়ার কৃতি সন্তান, বঙ্গবন্ধুর স্নেহ প্রাপ্ত ,জে বি ওয়ান কর্পোরেশনের সন্মানিত চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক, মিডিয়া ব্যাক্তিত্ব , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা, জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ও জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রার উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান বলেন, আমার মা অত্যন্ত ভাল মানুষ ছিলেন, তিনি সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করতেন। আমার সব কিছু সফলতা বাবা মার দোয়ার কারণে হয়েছে। আমার মা ছিলো আমার আদর্শ। আজ তিনি নেই আমাদের মাঝে তার স্মৃতি গুলো আজ ও আমার মনে পরে। আমি তার মাগফিরাত কামনা করছি৷ আল্লাহ যেন তাকে বেহেশতে নসিব করেন। আপনারা সবাই আমার মায়ের জন্যে দোয়া করবেন।


উল্লেখ্য যে, কচুয়া উপজেলার মালিগাঁও গ্রামের অধিবাসী জাপান আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইঞ্জি. জসীম উদ্দীন প্রধানের গর্বিত মা খায়রুন নেছা ২০১৯ সালের এই দিনে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্বামী, ৪ ছেলে ও ৪ মেয়েসহ বহুগুনগাহী রেখে গেছেন।